প্রচ্ছদ

দাওয়াতুল ইসলাম ইউকে এবং অ্যায়ারের মহিলাদের পুনর্মিলনী অনুষ্ঠান উদযাপন

  |  ১০:০১, মে ২৩, ২০২৪
www.adarshabarta.com

শুক্রবার, ৩ মে ২০২৪, দাওয়াতুল ইসলাম ইউকে এবং অ্যায়ারের মহিলা সদস্যরা পূর্ব লন্ডনের কেয়ার হাউসে, চার দশকেরও বেশি দিন পর, একটি হৃদয়-উষ্ণ রি-ইউনিয়ন ইভেন্টে একত্রিত হয়েছিলেন যা অনেক লালিত স্মৃতি ফিরিয়ে এনেছে এবং সবার চেতনাকে শক্তিশালী ও সমৃদ্ধ করেছে।

উক্ত পুনর্মিলনী অনুষ্ঠানটি স্মৃতির গলিতে একটি নস্টালজিক যাত্রা হিসাবে পরিবেশন করেছে, যেখানে উপস্থিতরা দাওয়াতুল ইসলাম ইউকে এবং অ্যায়ারের বিগত দিনগুলির গল্প এবং স্মৃতিচারণ করেছেন।

সাজেদা আহমেদ (ইনচার্জ, দাওয়াতুল ইসলাম ইউকে এবং অ্যায়ারের লেডিস ইংলিশ সেকশন), তার বক্তৃতায় বলেন, “এটি একটি বিশেষ পুনর্মিলনী অনুষ্ঠান যেখানে আমরা এমন লোকদের একত্রিত করেছি যারা কয়েক দশক আগে সমাজকল্যাণমূলক কাজের অগ্রভাগে ছিলেন।”

সাজেদা আহমেদ তার বক্তব্যে সবাইকে ধন্যবাদ জানান এবং তাদের ভালোবাসা, স্নেহ এবং সমাজে তাদের অবদানের প্রশংসা করেন। তিনি আরও বলেন, “আমি আশা করি এই পুনর্মিলনী একটি নতুন পর্বের সূচনা করবে যা আমাদের যুবকদের আবেগকে আমাদের প্রবীণদের জ্ঞানের সাথে একত্রিত করবে, এবং আমাদের সবার মধ্যে শক্তিশালী সম্পর্ক তৈরি করবে।”

দাওয়াতুল ইসলাম ইউকে অ্যান্ড আয়ারের আমির, শেখ হাফিজ মাওলানা আবু সাঈদ, পুনর্মিলনী অনুষ্ঠান সম্পর্কে বলেন, “দাওয়াতুল ইসলাম ইউকে এবং অ্যায়ার তরুণ এবং বৃদ্ধ উভয় সদস্যকে মূল্য দেয় এবং আমি সাজেদা আহমেদকে এই মহতি উদ্যোগ নেওয়ার জন্য অভিনন্দন জানাই। আমাদের সংগঠনের প্রথম দিন থেকে মহিলারা দৃষ্টান্ত মূলক ভূমিকা পালন করেছেন। আমি আশা করি এই পুনর্মিলনী অনুষ্ঠান আমাদের অতীতকে আমাদের বর্তমানের সাথে সংযুক্ত করতে সহায়ক হবে এবং সবাই ঐক্যবদ্ধ হয়ে আমাদের ভালো ভবিষ্যত তৈরি করতে একটি নতুন সেতু হিসেবে কাজ করবে।”

অংশগ্রহণকারীদের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ুর জন্য দোয়া করা হয়। এছাড়াও যারা মারা গেছেন তাদের স্মরণ করা হয় এবং তাদের জন্য বিশেষ দোয়া করা হয়। খাবারের মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়।