প্রচ্ছদ

কানাইঘাট উপজেলার চেয়ারম্যান পদে মোস্তাক আহমদ পলাশ বিজয়ী

  |  ১৬:৪৯, জুন ০৫, ২০২৪
www.adarshabarta.com

আদর্শবার্তা রিপোর্ট :
সিলেটের কানাইঘাট উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে জয়লাভ করেছেন আলহাজ্ব মোস্তাক আহমদ পলাশ। জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক পলাশ মোটরসাইকেল প্রতীকে ৩৫ হাজার ৩০২টি ভোট পেয়ে প্রথমবারের মতো উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন।
তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী কেন্দ্রীয় আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ কমিটির সদস্য, লন্ডন প্রবাসী শামসুজ্জামান বাহার (ঘোড়া) পেয়েছেন ২৯ হাজার ৭৬৫টি ভোট।
বুধবার (৫ জুন ২০২৪) সন্ধ্যায় কেন্দ্রগুলোর এজেন্টসহ বিভিন্ন সূত্রে এ ফলাফল জানা গেছে। এর আগে দিনভর এই উপজেলায় ভোটগ্রহণ হয়।
পলাশ ও বাহার ছাড়া কানাইঘাটে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেন বিএনপি নেতা আবুল হারিছ চৌধুরীর চাচাতো ভাই আবুল মনসুর চৌধুরী (হেলিকপ্টার), ব্যবসায়ী বেলাল আহমদ (দোয়াত কলম), সাবেক ছাত্রনেতা খায়ের চৌধুরী (টেলিফোন), খায়রুল আমিন (আনারস) ও এনামুল হক (কাপ পিরিচ)।
এদিকে, কানাইঘাটে ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে হাফিজ মাওলানা আলতাফ হোসাইন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে রোকসানা বিজয়ী হয়েছেন।
নির্বাচন কমিশন সূত্র জানায়, কানাইঘাট উপজেলায় ২ লাখ ৮ হাজার ৯৯৯ জন ভোটার ছিলেন। বন্যার মধ্যেই এ উপজেলায় ভোট হয়।
৬ষ্ঠ কানাইঘাট উপজেলা পরিষদ নির্বাচনে কেন্দ্র ভিত্তিক প্রাপ্ত ৮১টি ভোট কেন্দ্রের ফলাফলে বিজয়ী হয়েছেন সিলেট জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আলহাজ্ব মস্তাক আহমদ পলাশ (মোটরসাইকেল)। তিনি তার নিকটতম প্রতিদন্দ্বী প্রার্থী আওয়ামী লীগের কেন্দ্রীয় শিল্প বাণিজ্য বিষয়ক উপকমিটির সদস্য যুক্তরাজ্য প্রবাসী এ কে এম শামসুজ্জামান বাহারকে ৫ হাজার ৫৩৭ ভোটের ব্যবধানে পরাজিত করে বিজয়ী হন।
বন্যা পরিস্থিতির মধ্যে কিছু বিচ্ছিন ঘটনা ছাড়াই শান্তিপূর্ণ ভাবে কানাইঘাট উপজেলা পরিষদের নির্বাচনের ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। তবে ভোট কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি ছিল তুলনামূলক কম।
উল্লেখ্য, নির্বাচনের দিন ব্যাপক জাল ভোট, কেন্দ্র দখলের অভিযোগ তুলে এনে নির্বাচন বর্জন করেছেন চেয়ারম্যান প্রার্থী আবুল মনসুর চৌধুরী সাজু (হেলিকপ্টার), বেলাল আহমদ (দোয়াতকলম) ও খায়রুল আমীন (আনারষ)। এর আগে সোমবার ফেসবুক বার্তায় ঘোন্ডামার্কা নির্বাচন আখ্যা দিয়ে প্রশাসনকে দোষারোপ করে নির্বাচন বর্জন করেন চেয়ারম্যান প্রার্থী কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক ধর্ম বিষয়ক সম্পাদক খায়ের চৌধুরী (টেলিফোন)।