প্রচ্ছদ

কবি আলিফ উদ্দিন ও কবি নাজমুল ইসলাম মকবুলের রোগ মুক্তি কামনায় রেনেসাঁ সাহিত্য মজলিস ইউকের উদ্যোগে দোয়া মাহফিল অনুষ্ঠিত

  |  ০৯:৫১, জুন ০৭, ২০২৪
www.adarshabarta.com

শিহাবুজ্জামান কামাল:

গত ৪ঠা জুন মঙ্গলবার বিকাল ৭ টায় রেনেসাঁ সাহিত্য মজলিস ইউকের উদ্যোগে পূর্ব লণ্ডনের ভ্যালেন্স রোডস্থ কমিউনিটি হলে  সিলেট লেখক ফোরামের সভাপতি, কবি ও সাংবাদিক নাজমুল ইসলাম মকবুল এবং রেনেসাঁর সাবেক সাংগঠনিক সম্পাদক ও ট্রেজারার কবি আলিফ উদ্দিনের রোগ মুক্তি কামনায় এক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

সংগঠনের সভাপতি কে এম আবু তাহের চৌধুরীর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক কবি শিহাবুজ্জামান কামালের পরিচালনায় অনুষ্ঠিত সভায় স্বাস্থ্য সচেতনতামুলক বক্তব্য রাখেন ডাঃ মাহমুদুর রহমান মান্না ও ডা. গিয়াস উদ্দিন আহমদ।

সভায় ১৯৭৮ সালে বর্নবাদ বিরোধী আন্দোলনের অন্যতম নেতা মরহুম আব্দুল নুর ও অসুস্থ কবি শাহ আজহার হোসেনের জন্যও দোয়া করা হয়। সভায় মরহুম আব্দুল নুরের জীবনের বিভিন্ন দিক নিয়ে  স্মৃতিচারনমূলক বক্তব্য রাখেন – আলহাজ্ব নুর বক্স ও আব্দুল মুকিত।

পবিত্র কুরআন শরীফ থেকে তেলাওত করেন – মাওলানা কামাল উদ্দিন ও হাজী বুলু মিয়া।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন – হাজী ফারূক মিয়া, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ মোস্তফা, আশরাফ চৌধুরী মাষ্টার, প্রভাষক আব্দুল হাই, সলিসিটর ও লেখক ইয়াওর উদ্দিন, কমিউনিটি নেতা আনোয়ার হোসেন শাওন, আব্দুল করিম প্রমুখ। সভায় আলোচকরা – অসুস্থ কবিদের দ্রূত সুস্থতার জন্য সবাইকে দোয়া করার অনুরোধ জানান এবং বর্ণবাদ বিরোধী আন্দোলনের অন্যতম নেতা আব্দুল নূরের মৃত্যুতে শোক প্রকাশ করেন ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন। সভায় দোয়া পরিচালনা করেন আলহাজ্ব হাফিজ মোহাম্মদ জিলু খান।