প্রচ্ছদ

যুক্তরাজ্যে বাংলাদেশি ব্যবসায়ীদের সংগঠন বিবিসিসিআইয়ের নেতৃত্বে রফিক, মাহদি ও হেলাল

  |  ০৫:৫৬, জুলাই ০৩, ২০২৪
www.adarshabarta.com

আদর্শ বার্তা ডেস্ক :
যুক্তরাজ্যে বাংলাদেশি ব্যবসায়ীদের সংগঠন বিবিসিসিআইয়ের নেতৃত্বে রফিক, মাহদি ও হেলাল
ডাক ডেস্ক : যুক্তরাজ্যে বাংলাদেশি ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ব্রিটিশ-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (বিবিসিসিআই) নেতৃত্বে পেলেন রফিক হায়দার, দেওয়ান মাহদী চৌধুরী ও হেলাল উদ্দিন।
গত বৃহস্পতিবার বাংলাদেশি ব্যবসায়ীদের এই শীর্ষ সংগঠনের নির্বাচন অনুষ্ঠিত হয়।
নির্বাচনে প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন রফিক হায়দার। তিনি মহিব উদ্দিন চৌধুরীর চেয়ে ১২ ভোট বেশি পেয়ে নির্বাচিত হন।
মোট ১১ সদস্যের কমিটিতে নির্বাচন হলেও প্রেসিডেন্ট ছাড়া অন্যান্য পদে একাধিক প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় ভাইস প্রেসিডেন্ট পদে নির্বাচিত হয়েছেন আবুল হায়াত মোহাম্মদ নুরুজ্জামান ও আতাউর রহমান।
এ ছাড়া ডিরেক্টর জেনারেল পদে দেওয়ান মাহদী চৌধুরী ও ডেপুটি ডিরেক্টর জেনারেল এমদাদ আহমেদ, ফাইন্যান্স ডিরেক্টর হেলাল উদ্দিন খান, লন্ডন রিজিওনাল প্রেসিডেন্ট মনির আহমেদ, ডিরেক্টর ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স মঈন উদ্দিন, ডিরেক্টর মেম্বারশিপ মো. আবদুল মুমিন, ডিরেক্টর কমিউনিটি অ্যাফেয়ার্স আহমেদ হাসান ও ডিরেক্টর প্রেস পাবলিসিটি মিসবাহ আহমেদ বিএস চৌধুরী নির্বাচিত হয়েছেন।
এই নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন মোহাম্মদ বেলায়েত হোসেন।
নির্বাচন–পরবর্তী এক্সেলের ক্রাউন প্লাজা হোটেলের হলরুমে আয়োজিত নৈশভোজে অংশ নেন যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাঈদা মুনা তাসনিম, বাংলাদেশে নিযুক্ত সাবেক ব্রিটিশ হাইকমিশনার আনোয়ার চৌধুরীসহ বিভিন্ন বারের মেয়র, কাউন্সিলর, সাংবাদিক ও কমিউনিটির বিভিন্ন পর্যায়ের নেতারা।
যুক্তরাজ্যের সঙ্গে বাংলাদেশের বাণিজ্যিক সম্পর্ক আরও সুদৃঢ়, গতিশীল ও জোরদার করার অঙ্গীকার নিয়ে ১৯৯১ সালে গড়ে ওঠে ব্রিটিশ–বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি।