প্রচ্ছদ

দারুল উম্মাহ মসজিদে আব্দুল হক হাবিব স্মরণ সভা ও দোওয়া মাহফিল অনুষ্ঠিত

  |  ০০:১১, জুলাই ৩০, ২০২৪
www.adarshabarta.com

চ্যারিটি সংস্থা ইক্বরা ইন্টারন্যাশনালের সাবেক চেয়ারম্যান ও লন্ডন ট্রেণিং সেন্টারের ম্যানেজিং ডাইরেক্টর আব্দুল হক হাবিবের ইন্তেকালে দারুল উম্মাহ মসজিদে স্মরণ সভা ও দোওয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

 

বুধবার (২৪ জুলাই ২০২৪) দাওয়াতুল ইসলাম ইয়থ গ্রুপের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে জনপ্রিয় সেবা সংগঠক আব্দুল হক হাবিবের স্মৃতি চারণ করেন আন্তর্জাতিক সেবা সংস্থা ইকরা ইন্টারন্যাশনাল বাংলাদেশ চ্যাপ্টারের চেয়ারম্যান, ইকরা প্রতিবন্ধী শিশু হাসপাতালের এমডি, সিলেট প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক জালালাবাদ সম্পাদক মুকতাবিস-উন-নুর, দাওয়াতুল ইসলাম ইউকে এন্ড আয়ারের সাবেক আমির শায়েখ মাওলানা হাফিজ আবু সাঈদ, বাংলাদেশ জার্নালিস্ট এসোসিয়েশন ইউকের সভাপতি বিশিষ্ট কমিউনিটি নেতা কে এম আবুতাহের চৌধুরী, দারুল উম্মাহ মসজিদের চেয়ারম্যান ব্যারিস্টার আহমদ এ মালিক, দাওয়াতুল ইসলামের সহ-সভাপতি হাসান মুয়ীন উদ্দিন, দাওয়াতুল ইসলামের সাবেক সেক্রেটারি সাব্বির আহমদ কাওসার, বায়তুল আমান মসজিদের খতিব মাওলানা আব্দুল মালিক, সাপ্তাহিক দেশ সম্পাদক ও লন্ডন বাংলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক তাইসির মাহমুদ, দাওয়াতুল ইসলামের ভাইস প্রেসিডেন্ট আরমান আলী, দাওয়াতুল ইসলামের সাবেক ইয়থ সেক্রেটারি ব্যারিস্টার আবদুল্লাহ রফিকুল ইসলাম, ইকরার সেক্রেটারি মাওলানা শাহ রেদওয়ানুর রহমান, মরহুমের বড় ভাই মুজিবুর রহমান প্রমুখ।

 

ব্যারিস্টার আকসার হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে পবিত্র কুরআন তেলাওয়াত করেন দারুল উম্মাহ মসজিদের খতিব মাওলানা কাজী আশিকুর রহমান। সভায় সংগঠক রফিকুল হকের লেখা পড়ে শোনানো হয়। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন লন্ডন বাংলা প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বাসন, ইকরার সাবেক সেক্রেটারি ও ট্রাস্টি সাংবাদিক বদরুজ্জামান বাবুল, ইকরার ট্রাস্টি লেখক ও সংগঠক আব্দুল লতিফ, সাংবাদিক সাদিকুল আমিন-সহ কমিউনিটি নেতৃবন্দ এবং মরহুমের ছেলে-মেয়ে ও আত্মীয় স্বজন।

 

সভায় উপস্থিত সকলে মরহুম আব্দুল হক হাবিবের জীবনের মহৎ কর্মসমূহ তুলে ধরে বলেন, তিনি একজন বিনয়ী ও সদালাপী এবং সমাজসেবায় নিবেদিত প্রাণ ছিলেন। চ্যারিটি সংস্থা ইকরা ইন্টারন্যাশনালের চেয়ারম্যান হিসেবে দীর্ঘদিন কাজ করেছেন।

 

বিশ্বনাথ উপজেলার দশঘর ইউনিয়নের সাহবাজপুর গ্রাম নিবাসী লন্ডন প্রবাসী আব্দুল হক হাবিব ব্রিকলেন মসজিদের প্রতিষ্ঠাতা ইমাম হাফেজ আব্দুল মান্নান রাহিমাহুল্লার পুত্র। তিনি শাহবাজপুর উইমেন এডুকেশন ট্রাস্ট, বিশ্বনাথ প্রবাসী এডুকেশন ট্রাস্ট, দশঘর ইউনিয়ন প্রগতি ট্রাস্ট-সহ বিভিন্ন সেবামূলক সংগঠনের সাথে জড়িত ছিলেন। শনিবার (২০ জুলাই ২০২৪) মহান মাবুদের ডাকে সাড়া দিয়ে চলে গেছেন আব্দুল হক হাবিব। সভায় মরহুমের আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়।

 

উৎসঃ সময় (https://shomoy24.co.uk/)