প্রচ্ছদ

সরকারের পতনে কানাইঘাটে বিভিন্ন এলাকায় আনন্দ মিছিল

  |  ২০:২৭, আগস্ট ০৯, ২০২৪
www.adarshabarta.com

আদর্শবার্তা ডেস্ক :
কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের পতনের পর সিলেটের কানাইঘাটে ছাত্র-জনতা সহ বিভিন্ন রাজনৈতিক দলের শত শত নেতাকর্মীরা বিভিন্ন এলাকায় আনন্দ মিছিল করেছে।
কানাইঘাট বাজারে মিছিলের পর বিক্ষুব্ধরা উত্তর বাজারে অবস্থিত আওয়ামীলীগের দলীয় কার্যালয় হামলা ও ভাংচুর এবং উপজেলা প্রশাসন চত্ত্বরে নির্মিত বঙ্গবন্ধুর ম্যুারাল ভাংচুরসহ উপজিলা পরিষদ ভবনের নীচ তলার দু’টি অফিসের জানালার গ্লাস ভাংচুর করে। এছাড়াও কানাইঘাট পূর্ব বাজারে অবস্থিত মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের নীচতলায় নির্মিত বঙ্গবন্ধু ম্যুারালে ভাংচুর করা হয়। অপরদিকে সড়কের বাজারে আওয়ামীলীগের নেতাকর্মীদের মালিকানাধীন কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠান ভাংচুর করার খবর পাওয়া গেছে।
এ সময় বিএনপি-জামায়াতের নেতৃবৃন্দ সরকারি স্থাপনাসহ কোথাও হামলা ও ভাংচুর করতে নিষেধ করেন তাদের দলের নেতাকর্মীদের শান্ত থাকার জন্য আহ্বান জানান। এসব আনন্দ মিছিল থেকে রাজনৈতিক দলের নেতাকর্মী ও ব্যবসা প্রতিষ্ঠান ও বাড়ি-ঘর স্থাপনায় কোন ধরনের হামলা না করার জন্য নির্দেশ দেয়া হয়।
থেমে থেমে সন্ধ্যা পর্যন্ত উপজেলায় কানাইঘাট বাজার, গাছবাড়ী বাজার, সড়কের বাজার, মুলাগুল বাজার, সুরইঘাট বাজার, চতুল বাজার, রাজাগঞ্জ বাজার, বোরহান উদ্দিন বাজার সহ বিভিন্ন এলাকায় শেখ হাসিনা সরকারের পতনের পর বিএনপি, জামায়াত, জমিয়ত, খেলাফত মজলিসের নেতাকর্মীদের পাশাপাশি ছাত্র-জনতা সহ সর্বস্তরের জনগণ আনন্দ মিছিল করেছে।