প্রচ্ছদ

কানাইঘাট এসোসিয়েশন ইউকে’র দ্বি-বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন অনুষ্ঠিত

  |  ২১:০৭, সেপ্টেম্বর ০৪, ২০২৪
www.adarshabarta.com

আদর্শবার্তা ডেস্ক :

গত পহেলা সেপ্টেম্বর ২০২৪ রোজ রবিবার দুপুর ২ ঘটিকার সময় কানাইঘাট এসোসিয়েশন ইউকে এর দ্বি-বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন (২০২৪- ২০২৬) ইষ্ট লন্ডনের অভিজাত কেয়ার হাউস, ৮৫ বিগল্যান্ড ষ্ট্রীটে অনুষ্টিত হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি জনাব আজমল আলী।

সংগঠনের সেক্রেটারী জনাব জাকারিয়া সিদ্দিকীর পরিচালনায় সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওত করেন হাফিজ মাওলানা মাহবুবুর রাহমান খান। প্রথম পর্বে সভাপতির স্বাগতিক বক্তব্যের পর বিগত দুই বৎসরের রিপোর্ট পেশ করেন সেক্রেটারী জনাব জাকরিয়া সিদ্দিকী এবং আর্থিক রিপোর্ট পেশ করেন ট্রেজারার জনাব এমাদ উদ্দীন রানা। উপস্থিত সকলেই বিগত দুই বছরের বিভিন্ন কর্মসুচীর ভুঁয়সী প্রশংসা করেন।

দ্বিতীয় পর্বে ২০২৪- ২০২৬ সেশনের নির্বাচন আনুষ্টিত হয়। প্রধান নির্বাচন কমিশনার হাফিজ মাওলানা আবু সাঈদ সাহবের নেতৃত্বে ও নির্বাচন কমিশনারবৃন্দ যথাক্রমে কানাইঘাট এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সেক্রেটারী জনাব মখলিছুর রাহমান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রনেতা ও ঢাকাস্থ জালালাবাদ এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি জনাব সিরাজুল ইসলাম, সাবেক বিচারপতি ব্যারিষ্টার কুতুব উদ্দীন আহমদ শিকদার এমবিই, এসোসিয়েশনের সাবেক সভাপতি জনাব ইজ্জাত উল্লাহ, সাবেক সেক্রটারী জনাব সাদেকুল আমীন ও সাবেক সেক্রেটারী জনাব মখলিছুর রাহমান (জুনিয়র) নির্বাচন পরিচালনা করেন।

উপস্থিত সদস্যদের প্রত্যক্ষ ভোটে আগামী দুই বছরের জন্য সভাপতি নির্বাচিত হয়েছেন কমিউনিটির প্রিয়মুখ, বিশিষ্ট ব্যবসায়ী আনিসুল হক, সেক্রেটারী নির্বাচিত হয়েছেন ব্যাংকার জনাব আহমেদ ইকবাল চৌধুরী এবং দ্বিতীয় মেয়াদে ট্রেজারার  নির্বাচিত হয়েছেন উদীয়মান তরুন জনাব এমাদ উদ্দিন রানা। উপস্থিত সকলেই নব নির্বাচিত কর্মকর্তাদের অভিনন্দন জানান, এবং নব নির্বাচিত সভাপতি, সেক্রেটারী ও ট্রেজারার সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এবং আগামীর পথচলার সহযোগী হয়ে সুন্দর সমাজ বিনির্মানে সকলের সহযোগীতা কামনা করেন।

পরে, উপস্থিত সকলের উদ্দেশ্য বক্তব্য রাখেন, জনাব মখলিছুর রাহমান, জনাব সিরাজুল ইসলাম, জনাব ব্যারিষ্টার কুতুব উদ্দীন আহমদ শিকদার এমবিই, জনাব ইজ্জাত উল্লাহ, জনাব নাজিরুল ইসলাম, এবং সদ্য বিদায়ী সেক্রেটারী জনাব জাকার্রিয়া সিদ্দীকী।

উল্লেখ্য, ইউকে বসবাসরত কানাইঘাটবাসীর সর্বপ্রাচীন ও সর্ববৃহৎ সংগঠন “কানাইঘাট এসোসিয়েশন ইউকে” ১৯৮৫ সালে প্রতিষ্ঠার পর থেকে কানাইঘাটের গণমানুষের সাথে সুখে দুঃখে অত্যন্ত নিবিড় ভাবে জড়িত।

বিদায়ী সভাপতি জনাব আজমল আলী মোনাজাতের মাধ্যমে সভার সমাপ্তি ঘোষনা করেন।