প্রচ্ছদ

কানাইঘাট উপজেলা বিএনপির সভাপতি মামুন রশিদের পিতা সমাজসেবী আলহাজ্ব আব্দুল হান্নানের ইন্তেকাল

  |  ১৮:৩৫, সেপ্টেম্বর ১১, ২০২৪
www.adarshabarta.com

আদর্শবার্তা রিপোর্ট :
সিলেটের কানাইঘাট সদর ইউনিয়নের ছোটদেশ নিবাসী, যুক্তরাজ্য প্রবাসী, কানাইঘাট সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান, কানাইঘাট উপজেলা বিএনপির সভাপতি মামুন রশিদের পিতা, প্রবীণ মুরব্বি, সমাজসেবী আলহাজ্ব আব্দুল হান্নান আর নেই।
মঙ্গলবার (১০ সেপ্টেম্বর ২০২৪ ইংরেজি) রাত ১০ টার দিকে তিনি সিলেটের একটি হাসপাতালে ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল প্রায় ৮৯ বছর। তিনি কয়েক বছর যাবত বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন।
সমাজসেবী, আলহাজ্ব আব্দুল হান্নান মৃত্যুকালে সহধর্মিণী সহ ৭ জন ছেলে, ৫ জন মেয়ে সন্তান, ভাই, বোন, ভাতিজা, ভাতিজি, ভাগ্না, ভাগ্নী, নাতি, নাতিন এবং অসংখ্য আত্মীয়-স্বজন, শুভাকাঙ্ক্ষী রেখে গেছেন।
মরহুম আলহাজ্ব আব্দুল হান্নানের বড় ছেলে রাজনীতিবীদ মামুন রশিদ ছাড়া অন্যান্য ছেলেরা ইউরোপে স্বপরিবারে বসবাস করছেন। এক মেয়েও স্বপরিবারে যুক্তরাজ্যে বসবাস করছেন।
ব্যক্তি জীবনে তিনি অত্যন্ত সহজ সরল জীবন যাপন করতেন। সদালাপী, পরোপকারী এবং পরহেজগার হিসাবে সুপরিচিত ছিলেন। তাঁর পিতার নাম মরহুম আলহাজ্ব আব্দুল কাইয়ুম। ছোট ভাই আলহাজ্ব আব্দুল নুর ১৩ দিন আগে (২৮ আগস্ট ২০২৪) ইন্তেকাল করেছেন।
মরহুম আলহাজ্ব আব্দুল হান্নান সাহেব তাঁর সহধর্মিণী সহ যুক্তরাজ্য প্রবাসী হিসাবে বাংলাদেশে এবং যুক্তরাজ্যে নিয়মিত আসা যাওয়া করতেন। শারীরিক অবস্থার অবনতি হওয়ার কারণে সম্প্রতি দেশে ফিরে যান। তিনি বার্ধক্যজনিত বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছিলেন। কয়েক দিন থেকে সিলেটে হাসপাতালের আইসিইউতে ভর্তি ছিলেন।
আলহাজ্ব আব্দুল হান্নানের মৃত্যুতে গোটা এলাকা সহ দেশে বিদেশে শোকের ছায়া নেমে আসে। স্যোশাল মিডিয়া জুড়ে গভীর শোক প্রকাশ ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে অনেকেই স্ট্যাটাস আপলোড করেছেন।
বুধবার বেলা ২ টায় ছোটদেশ দারুস সুন্নাহ মাদ্রাসা মাঠে জানাযার নামাজ শেষে গ্রামের পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হয়। জানাযার নামাজে সসর্বস্তরের বিপুলসংখ্যক মানুষ অংশ গ্রহণ করেন।
আল্লাহ রাব্বুল আ’লামিন যেনো মরহুমের ভুল ত্রুটি মাফ করে জান্নাতের মেহমান হিসাবে কবুল করেন। শোকাহত পরিবার, আত্নীয় স্বজন সবাইকে ধৈর্য ধরার শক্তি দান করেন। আমিন।